বাংলা

‘হঠাত্ গ্রীষ্মকাল’

CMGPublished: 2023-08-02 15:35:35
Share
Share this with Close
Messenger Pinterest LinkedIn

বন্ধুরা, আজকের অনুষ্ঠানে আপনাদেরকে চীনের খুব জনপ্রিয় কণ্ঠশিল্পী ওয়াং সু লুং-এর সঙ্গে পরিচয় করিয়ে দেবো এবং তার গাওয়া কয়েকটি সুন্দর গান শোনাবো।

ওয়াং সু লুং ১৯৮৯ সালের ১৭ অগাস্ট চীনের লিয়াও নিং প্রদেশের শেন ইয়াং শহরে জন্মগ্রহণ করেন। তিনি শেন ইয়াং কনজারভেটরি অব মিউজিকের সুর রচনা বিভাগ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। তিনি হলেন চীনের মূল ভূভাগের পপ সংগীত মহলের বিখ্যাত একজন কণ্ঠশিল্পী ও সুরকার।

ছোটবেলা থেকেই তিনি সংগীত সম্বন্ধে অনেক আগ্রহী ছিলেন। মাধ্যমিক স্কুলে অধ্যয়নকালে তিনি ক্লাসিক্যাল সংগীত শিখতে শুরু করেন। উচ্চ বিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি লাভ করার পর তিনি শেন ইয়াং কনজারভেটরি অব মিউজিকের সুর রচনা বিভাগে ভর্তি হন।

বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করার সময় ওয়াং সু লুং নিজের রচিত গান বিভিন্ন সংগীত ওয়েবসাইটে পোস্ট করেন এবং বেশ কয়েকটি সংগীত তালিকার শীর্ষস্থান দখল করেন। একটি সংগীত কোম্পানি তাঁর প্রতিভা দেখে তার সঙ্গে চুক্তি স্বাক্ষর করে।

২০১০ সালের ১৪ মে ওয়াং সু লুং-এর প্রথম অ্যালবাম ‘ফার্স্ট’ প্রকাশিত হয়। সেই বছরের ১৯ নভেম্বর তার গান ‘আস্তে আস্তে বুঝতে পেরেছি’ প্রকাশিত হয়।

২০১২ সালের মার্চ মাসে ওয়াং সু লুং নতুন সংগীত কোম্পানি মেইমিয়াও’র সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন। সে বছরের অগাস্ট মাসে তার দ্বিতীয় অ্যালবাম ‘অভিকর্ষ’ বাজারে আসে। এই অ্যালবামের অন্যতম গান ‘কিছুটা মিষ্টি’ ওয়াং সু লুংকে চীনের তাইওয়ান প্রদেশের সংগীতবাজারে পাকাপোক্ত আসন এনে দেয়।

বন্ধুরা, এখন শুনুন ওয়াং সু লুং-এর গান ‘হঠাত্ গ্রীষ্মকাল’। গানের কথায় বলা হয়, আরো কিছু ভুলে যাই নি। তুমি বলো, তাহলে মনে রাখো। যে প্রেম দেওয়া হয়েছিল, তবে এখন কোনো উত্তর লাগে না। এত বেশি ঝগড়া, তুমি বলো, কেন সুন্দর সময় নষ্ট করছ। কিছু সম্পর্ক কপালে লেখা আছে, চেষ্টা করেও পরিবর্তন করা যাবে না। তোমার মনে আছে কি, সেই বছরের গ্রীষ্মের কথা। সেই ছেলে, তোমার সঙ্গে বাসায় গেছে, তোমার সঙ্গে বড় হয়েছে, প্রতিদিন ফোন করেছে।

12全文 2 下一页

Share this story on

Messenger Pinterest LinkedIn