বাংলা

‘পানির মধ্যে’

CMGPublished: 2023-07-26 12:00:11
Share
Share this with Close
Messenger Pinterest LinkedIn

বন্ধুরা, আজকের অনুষ্ঠানে আপনাদেরকে চীনের খুব জনপ্রিয় কণ্ঠশিল্পী লিন জি সিয়াংয়ের সঙ্গে পরিচয় করিয়ে দেবো এবং তার কণ্ঠে কয়েকটি সুন্দর গান শোনাবো।

লিন জি সিয়াং, ১৯৪৭ সালের ১২ অক্টোবর চীনের হংকং বিশেষ প্রশাসনিক অঞ্চলে জন্মগ্রহণ করেন। তিনি হলেন হংকংয়ের একজন বিখ্যাত কণ্ঠশিল্পী ও অভিনেতা।

স্কুলে পড়ার সময় লিন জি সিয়াং সংগীত ব্যান্ড গঠন শুরু করেন। ১৯৭৬ সালে তার প্রথম ইংরেজি অ্যালবাম ‘লাম’ প্রকাশিত হয়। ১৯৭৯ সালে তিনি টিভি সিরিজের অভিনয়েও যোগ দেন।

১৯৮০ সালে ‘পানির মধ্যে’ এবং ‘সবসময় তোমাকে চাই’ নামে দু’টি গান নিয়ে লিন জি সিয়াং তৃতীয় টপ টেন চায়নিস গোল্ড সং অ্যাওয়ার্ডসে দু’টি শ্রেষ্ঠ গানের পুরস্কার জিতে নেন।

১৯৮১ সালে হংকংয়ে লিন জি সিয়াংয়ের প্রথম সংগীতানুষ্ঠান ‘লিন জি সিয়াং শো’ আয়োজিত হয়। ১৯৮২ সালের অক্টোবর মাসে, লিন জি সিয়াং তাঁর ভালো বন্ধু, চীনের বিখ্যাত কণ্ঠশিল্পী তেরেসা তেংয়ের সঙ্গে ‘এন্ডলেস লাভ’ (Endless Love) নামে গানটি পরিবেশন করেন।

১৯৮৫ সালে লিন জি সিয়াং হংকংয়ে ‘১৯৮৫ সালে লিন জি সিয়াংয়ের সংগীতানুষ্ঠান’ আয়োজন করেন। সে বছর তিনি ‘তিন জনের পৃথিবী’ এবং ‘আজ রাতের তারা খুব সুন্দর’ নামে দু’টি চলচ্চিত্রেও অভিনয় করেন।

১৯৯০ সালে লিন জি সিয়াং হংকংয়ে ‘১৯৯০ সালে লিন জি সিয়াংয়ের সংগীতানুষ্ঠান’ আয়োজন করেন। একই বছর তিনি ‘বিশৃঙ্খল সমাজের মানুষ’ নামে চলচ্চিত্রে অভিনয় করেন।

১৯৯২ সালে লিন জি সিয়াং আবারও হংকংয়ে ‘লিন জি সিয়াংয়ের অনুভূতি’ নামে সংগীতানুষ্ঠান আয়োজন করেন।

১৯৯৪ সালে হংকংয়ের ১৭তম ‘টপ টেন চায়নিস গোল্ড সং অ্যাওয়ার্ডসে’ লিন জি সিয়াং ‘গোল্ডেন সুই’ পুরস্কার পান।

১৯৯৫ সালে লিন জি সিয়াং হংকংয়ে ‘লিন জি সিয়াংয়ের বিশ বছরের ভালোবাসা’ নামে সংগীতানুষ্ঠানের আয়োজন করেন। ১৯৯৮ সালে তার স্ত্রী ইয়ে ছিয়ান উনের সঙ্গে সংগীতানুষ্ঠান আয়োজন করেন।

12全文 2 下一页

Share this story on

Messenger Pinterest LinkedIn