বাংলা

সুই ওয়েই - "সেই বছর"

CMGPublished: 2023-07-21 17:06:34
Share
Share this with Close
Messenger Pinterest LinkedIn

সুই ওয়েই, ১৯৬৮ সালের ২১শে জুলাই শানসি প্রদেশের সি’আন শহরে জন্মগ্রহণ করেন। তিনি একজন পুরুষ গায়ক, সঙ্গীতশিল্পী, গীতিকার এবং চীনের সবচেয়ে প্রভাবশালী সঙ্গীত ব্যক্তিত্ব।

"সেই বছর" হল ২০০০ সালে সুই ওয়েই-এর প্রকাশিত একটি অ্যালবাম। সুই ওয়েই গান লিখেছেন, সঙ্গীত রচনা করেছেন এবং গেয়েছেন। এতে মোট ১০টি গান রয়েছে। অ্যালবামটিকে পরে অগণিত রক সঙ্গীত অনুরাগীদের "চীনা রক ইতিহাসের সেরা অ্যালবাম" বলা হয়।

১৯৯৯ সালে, যখন তিনি তার দ্বিতীয় অ্যালবাম "সেই বছর" খুব মসৃণভাবে শেষ করেছিলেন এবং সবাই তার জন্য উদযাপন করতে চেয়েছিলেন, তখন সুই ওয়েই বিষন্নতায় ভুগছিলেন।

"সেই বছর" হল সুই ওয়েই এর দ্বিতীয় অ্যালবাম এবং এটি সুই ওয়েই এর ক্লাসিক অ্যালবাম। এ অ্যালবাম আগের মতই গান লেখা, সুর করা, গাওয়া এবং প্রযোজনা করা হয় সুই ওয়েই নিজেই। পুরো অ্যালবামটি এখনও সুই ওয়েই-এর প্রখর, আবেগপূর্ণ এবং সমৃদ্ধ অভ্যন্তরীণ জগতকে প্রতিফলন করে। একাকীত্ব এবং বন্যতা, উদাসীনতা এবং উদ্দীপনা, পালানো এবং অনুসন্ধান, অসাড়তা এবং চিন্তাভাবনা। সম্ভবত এটি এমন দ্বন্দ্ব যা আমরা এই ধরনের দ্বন্দ্ব এবং সংগ্রামকে বিজয়ী করার অনুমতি দেয়।

সুই ওয়েই-এর সঙ্গীত বৈচিত্র্যময়। সঙ্গীতের তিনটি সময়কালে তার তিনটি অ্যালবাম থেকে বিচার করলে, তিনি সঙ্গীতের মাধ্যমে তার জীবনের অবস্থা প্রকাশ করেছেন ভিন্ন। এটা বলা যেতে পারে যে তিনি ট্রফ, লেভেল এবং পিক এই তিনটি ভিন্ন সময়ের অভিজ্ঞতা পেয়েছেন এবং “সেই বছর” যখন তিনি লেভেলে ছিলেন তখন তার জন্ম হয়েছিল।

"অন্য কোথাও" এর সাথে তুলনা করলে, এই অ্যালবামের শৈলীটি আরো হালকা হয়। এটি প্রধানত এমন একটি অবস্থাকে প্রতিফলিত করে যেখানে তিনি সবেমাত্র ক্ষতির সাথে লড়াই করেছেন। তিনি অতীতকে মিস করেন, একটি সুখী জীবনের সাথে যোগাযোগ করতে শুরু করেন এবং প্রেমের প্রশংসা করতে শুরু করেন। কাজের মধ্যে আরও সুন্দর সুর এবং কাব্যিক প্রশংসার শব্দ রয়েছে এবং তিনি অতীতের বিষণ্ণতা এবং হতাশাগ্রস্ত অনুভূতি হারিয়েছেন।

12全文 2 下一页

Share this story on

Messenger Pinterest LinkedIn