বাংলা

দিং দাং

CMGPublished: 2023-03-22 15:55:14
Share
Share this with Close
Messenger Pinterest LinkedIn

দিং দাং-এর আগের নাম ছিল উ সিয়ান। তিনি ১৯৮২ সালের ১৭ এপ্রিল জেচিয়াং প্রদেশের চিয়াসিং শহরের চিয়াশান জেলায় জন্মগ্রহণ করেন। তিনি চীনের মূল-ভূভাগের একজন গায়িকা।

২০০০ সালে ১৭ বছরের দিং দাং বন্ধুর সুপারিশে হাংচৌয়ের একটি বারে গান গেতে যান। ২০০৪ সালে তিনি রক রেকর্ডস কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন। ২০০৭ সালের ৬ অগাস্ট তিনি প্রথম একক অ্যালবাম “বাড়ি থেকে পালিয়ে যাই” প্রকাশ করে আনুষ্ঠানিকভাবে শোবিজে প্রবেশ করেন।

২০০৮ সালের ৮ জুলাই মাসে দিং দাং তাঁর দ্বিতীয় অ্যালবাম “সিদ্ধান্তমূলকভাবে ভালবাসে” প্রকাশ করেন। লিরিক সঙ্গীত শৈলী অ্যালবামের প্রধান স্টাইল। “অনুমান করতে অক্ষম” একটি আবেগঘন অশ্রুসিক্ত প্রেমের গান। গানটি একজন দৃঢ় মেয়ের দু:খিত মনোলগের মতো। “যদি মাঝেমাঝে দূর এবং মাঝেমাঝে কাছাকাছি তোমার চাওয়া মুক্ত, তাহলে আমি বরং একাকী জীবনে ফিরে যেতে চাই। আমার মনে হয়, প্রেমকাতরের জন্য খুব কার্যকর একটি নিরাময় প্রেমের গান হবে এটি।

২০০৯ সালের ২৯ সেপ্টেম্বর দিং দাং তাঁর তৃতীয় অ্যালবাম “রাতের বিড়াল” প্রকাশ করেন। অ্যালবামে তিনি তাঁর দক্ষ লিরিক সঙ্গীত শৈলী চালিয়ে যান। পাশাপাশি দ্রুত গতির গানের সংখ্যা বাড়িয়ে রক, নৃত্য সঙ্গীত এবং আর অ্যান্ড বিসহ বিভিন্ন স্টাইল যোগ করেন। “তুমি কেন মিথ্যা বলো?”, “আতশবাজি” এবং “আমি তাকে ভালবাসি” এতে অন্তর্ভুক্ত গান। অ্যালবাম প্রকাশিত হবার পর কেকেবক্স ডিজিটাল সঙ্গীত শত অ্যালবাম তালিকায় চতুর্থ স্থান পায়। একই বছর তিনি প্রতিমা নাটকের জন্য থিম-সং হয় “আমি তাকে ভালোবাসি” গান। গানটি পাশাপাশি ২০০৯ সালে তাইওয়ান অঞ্চলের কেটিভি অন-ডিমান্ড গানের চ্যাম্পিয়ন এবং ২০১০ সালে রানার্স-আপে পরিণত হয়।

“খুব দুর্লভ” হলো দিং দাং-এর ২০১২ সালে প্রকাশিত একটি অ্যালবাম। এতে মোট ১১টি গান অন্তর্ভুক্ত হয়। পাঁচ শ’ গান থেকে বেছে নেয়া গভীর প্রেমের গান। রেকর্ডিংয়ের পদাঙ্ক সিঙ্গাপুর, বেইজিং, শাংহাই, তাইপেই পড়েছে। দিং দাং মনে করেন, প্রত্যেকের জীবনে এমন একটি অভিজ্ঞতা আছে: একজনের সঙ্গে দেখা করা, পরিচয় হওয়া, প্রেমে পড়া, একসাথে থাকা এবং চূড়ান্তে বিচ্ছিন্ন হওয়া। সুতরাং, অ্যালবামটির এমন একটি নাম দেয়া হয়েছে।

Share this story on

Messenger Pinterest LinkedIn