বাংলা

‘সুখের দ্রুত ট্রেন’

CMGPublished: 2023-03-21 18:18:06
Share
Share this with Close
Messenger Pinterest LinkedIn

বন্ধুরা, আজকের অনুষ্ঠানে আমি আপনাদেরকে চীনের জনপ্রিয় কণ্ঠশিল্পী সুন ইউয়ে’র সঙ্গে পরিচয় করিয়ে দেবো এবং তাঁর কণ্ঠে কয়েকটি সুন্দর গান শোনাবো।

সুন ইউয়ে, ১৯৭২ সালের ২৯ জুন চীনের হেইলুংচিয়াং প্রদেশের হারবিন শহরে জন্মগ্রহণ করেন। তিনি হলেন চীনের মূল ভূভাগের একজন নারী কণ্ঠশিল্পী। তিনি একজন অভিনেত্রীও বটে। ১৯৯২ সালে তিনি চীনের কেন্দ্রীয় টেলিভিশন সিসিটিভি’র আয়োজিত তরুণ কণ্ঠশিল্পীর প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় পুরস্কার পান। এরপর তিনি আনুষ্ঠানিকভাবে সঙ্গীতমহলে যোগ দেন।

১৯৯৪ সালে সুন ইউয়ে’র প্রথম গান ‘তোমার নিরাপত্তার শুভকামনা’ প্রকাশিত হয়। গানটি চায়না ন্যাশনাল রেডিও’র বার্ষিক শ্রেষ্ঠ দশটি গানের পুরস্কার জিতে নেয়। ১৯৯৫ সালে তাঁর প্রথম অ্যালবাম ‘ভালো মেজাজ’ বাজারে আসে। ১৯৯৮ সালে তিনি চায়না ন্যাশনাল রেডিও’র বার্ষিক সবচেয়ে জনপ্রিয় কণ্ঠশিল্পীর পুরস্কার পান।

বন্ধুরা, এখন শুনুন সুন ইউয়ে’র কণ্ঠে ‘তোমার মেজাজ ভালো কি? তোমার মুখে হাসি আছে কি? প্রাচীনকাল থেকে অনেক কষ্ট ও চিন্তা! দয়া করে বেশি বেশি আনন্দিত হও, দুশ্চিন্তা কম করো। তোমার অর্জন কি এখনো অনেক কম? তোমার দান কি এখনো অনেক বেশি? জীবন চলার পথে কিছু অন্যায় থাকে, পাত্তা দিও না। তোমার নিরাপদ ও সুস্থতা কামনা করি। সব আনন্দ তোমার পাশে থাকুক। তুমি সবসময় সুখী হও, এটাই আমার সবচেয়ে বড় আশা।

প্রিয় বন্ধুরা, এখন শুনুন সুন ইউয়ে’র গান ‘সুখের দ্রুত ট্রেন’। গানের কথাগুলো এমন: দেখো, তুমি আনন্দিত নও, তুমি ভ্রু কুঞ্চিত করো। তুমি আমাকে বলো, জীবনে কঠিন সমস্যা আছে। বড় বিষয় না, জীবনে ভুল করে না কে? চিন্তা করো না। আমার সঙ্গে এই সুখের দ্রুত ট্রেনে ওঠো। আমার সঙ্গে চলো, তোমার মাথা ওঠাও। হৃদয়কে চাঙ্গা করো। প্রতিদিন, প্রতি বছর, আমরা সবসময় চেষ্টা করবো।

12全文 2 下一页

Share this story on

Messenger Pinterest LinkedIn