বাংলা

সুন্দর দৃশ্য দেখতে রুন ফেং গ্রামে বহু পর্যটকের আগমন

CMGPublished: 2023-07-28 10:15:54
Share
Share this with Close
Messenger Pinterest LinkedIn

চীনের নি সিয়াং হুই জাতির স্বায়ত্তশাসিত অঞ্চলের ইন ছুয়ান শহরের চিন ফেং অঞ্চলের উপকণ্ঠে নতুন করে প্রতিষ্ঠিত একটি গ্রাম রয়েছে, যার নাম রুন ফেং গ্রাম। এই গ্রামের সড়ক বরাবর সারিবদ্ধভাবে নির্মিত আন হু প্রদেশের স্টাইলে বাড়িগুলো খুব পরিস্কার-পরিচ্ছন্ন ও সুন্দর। প্রতি সপ্তাহান্তে এই গ্রামে অনেক হৈচৈ হয়। আশপাশ এলাকার পর্যটকরা নিজেরা গাড়ি চালিয়ে এখানে ভ্রমণে আসেন। দিনের বেলায় তারা ক্যাম্প বসিয়ে কাবাব সম্মিলনীর আয়োজন করেন এবং ফলমূল তোলার আনন্দ উপভোগ করেন। রাতের বেলায় তারা রাতের পর্দায় তারা উপভোগ করেন। দূরে না গিয়ে পর্যটকরা এখানে মানসিক শান্তি উপভোগ করেন।

“অনেক শহরবাসী এখানে আসেন। আমরা তাদেরকে স্থানীয় সুস্বাদু খাবার সরবরাহ করি। শিশুদের বিশেষ বিনোদনমূলক অঞ্চল আছে এখানে। খাওয়া ও সবজি চাষসহ প্রকৃতির কাছে আসার অনেক আনন্দ পান পর্যটকরা।” কথাগুলো বলেছেন লি সি থিয়ান ইউয়ান মি ইয়ু কৃষি-উদ্যানের পরিচালক চু সিয়াও লিং।

রুন ফেং গ্রামের কমিউনিস্ট পার্টির ক্যাডার ওয়াং পেং ছেং বলেন, “গত দু বছরে কৃষি-পর্যটন নিয়ে আমাদের চেষ্টা সফল হয়েছে। প্রতি সপ্তাহান্তে এখানে বেড়াতে আসেন কয়েক শ’ পর্যটক। গ্রামটিতে ব্যাপক উন্নতি হয়েছে। গ্রামবাসীদের জীবনেও সমৃদ্ধি এসেছে।”

রুন ফেং গ্রাম নিং সিয়া হুই জাতির স্বায়ত্তশাসিত অঞ্চলের ত্রয়োদশ পাঁচসালা পরিকল্পনার আওতায় অন্য স্থান থেকে সরিয়ে আনার পর নির্মিত এক গ্রাম। পানীয় জলের সমস্যার কারণে সিন চিয়াংয়ের দক্ষিণাঞ্চলীয় সি হাই কু এলাকার ৩০০টি পরিবারকে ২০১৭ সালের আগস্ট মাসে ৪০০ কিলোমিটার দূরে রুন ফেং গ্রামে স্থানান্তর করা হয়। দরিদ্র পাহাড়ি অঞ্চল থেকে নিং সিয়াং হুই জাতির স্বায়ত্তশাসিত অঞ্চলের সি হাই কু’তে বসবাসকারী ৩০০টি পরিবার স্থানীয় সরকারের সাহায্যে ৪০০ কিলোমিটার দূরে রুন ফেং গ্রামে স্থানান্তরিত হয়। এর মধ্য দিয়ে তারা দরিদ্র পাহাড়ি অঞ্চল থেকে ইন ছুয়ান শহরে পা দেয়।

123全文 3 下一页

Share this story on

Messenger Pinterest LinkedIn