বাংলা

সি চিন পিং এবং কুয়াংতুং-এর গল্প

CMGPublished: 2023-04-26 17:13:02
Share
Share this with Close
Messenger Pinterest LinkedIn

সম্প্রতি চীনের প্রেসিডেন্ট সি চিন পিং কুয়াং তুং প্রদেশ পরিদর্শন করেছেন।

প্রথম ধাপে তিনি প্রদেশের চাং চিয়াং শহরে যান। তিনি চীনের ৮৬৩ পরিকল্পনা প্রকল্পের আওতায় সমুদ্রে বীজ লালন-পালনের দক্ষিণাঞ্চলীয় কেন্দ্র, হু কুয়াং থানার ম্যানগ্রোভ বন, সুই ওয়েন বন্দর, বেইবু উপসাগরে কুয়াংতুংয়ের পানি-সম্পদ বিন্যাস প্রকল্প পরিদর্শন করেছেন। এর মাধ্যমে স্থানীয় সামুদ্রিক মৎস্য শিল্প, ম্যানগ্রোভ বনভূমি রক্ষা, সড়কের মান এবং পানি সম্পদ বিন্যাসসহ বিভিন্ন খাতের খোঁজখবর নেন।

কুয়াং তুং হল চীনের সংস্কার ও উন্মুক্তকরণের পরীক্ষামূলক এলাকা। প্রদেশের বিভিন্ন কাজের ওপর সি চিন পিং খুব গুরুত্বারোপ করেন। সিপিসি’র অষ্টাদশ কংগ্রেসের পর তিনি চার বার কুয়াংতুং পরিদর্শন করেছেন।

২০১২ সালের ডিসেম্বর মাসে, সি চিন পিং কুয়াং তুং পরিদর্শনের সময় বিশেষ করে লিয়ান হুয়া শান পার্কে গিয়েছেন। সেখানে চীনের সাবেক নেতা তেং সিয়াও পিং-এর ব্রোঞ্জের মূর্তি আছে। তিনি বলেন, আমাদের উচিত দৃঢ়ভাবে সংস্কার ও উন্মুক্তকরণ জোরদার করা এবং এই পথে নতুন অগ্রগতি অর্জন করা।

সংস্কার ও উন্মুক্তকরণ হল চীনের উন্নয়ন ইতিহাসের খুব গুরুত্বপূর্ণ মাইলফলক। চীনের সংস্কার ও উন্মুক্তকরণের প্রধান ডিজাইনার তেং সিয়াও পিং ঘুমিয়ে পরা শক্তিকে জাগিয়ে তুলেছিলেন। তিনি চীনের উন্নয়নের নতুন অধ্যায় উন্মোচন করেছেন।

নতুন যুগে চীনের প্রেসিডেন্ট সি চিন পিং এই কাজ আরো জোরদার করেছেন।

২০২০ সালের অক্টোবর মাসে সি চিন পিং আবারও লিয়ান হুয়া শান পার্কে গিয়ে তেং সিয়াও পিং-এর ব্রোঞ্জের মূর্তিতে পুষ্পমাল্য অর্পণ করেন। তিনি আবারও সংস্কার ও উন্মুক্তকরণের দৃঢ় সংকল্প ঘোষণা করেন।

গণ-জীবিকা নিশ্চিত করা এবং উন্নত করা, জনগণের সুখের অনুভূতি এবং নিরাপত্তার অনুভূতি বাড়ানো হল সি চিন পিং-এর কাছে বড় ব্যাপার। কুয়াং তুং পরিদর্শনকালে সি চিন পিং সবসময় জনগণের কাছে গিয়েছেন, তাদের খোঁজ খবর নিয়েছেন এবং তাদের মতামত শুনেছেন।

123全文 3 下一页

Share this story on

Messenger Pinterest LinkedIn