বাংলা

বাজার শক্তিশালী পুনরুদ্ধারের প্রবণতা দেখায়।

CMGPublished: 2023-04-24 10:56:06
Share
Share this with Close
Messenger Pinterest LinkedIn

চলতি বছরের জানুয়ারি থেকে ছোংছিং-এর নতুন জ্বালানি-চালিত যানবাহন উত্পাদন প্রতিষ্ঠান বিদেশী বাজারের জন্য নতুন পণ্য চালু করেছে। ছোংছিং সরকারের সংশ্লিষ্ট বিভাগও ইতিবাচকভাবে যানবাহন “বিদেশে গমন” পথ বাধাহীন করেছে। ফলে নতুন জ্বালানি-চালিত যানবাহন বিশ্ব বাজারে আরও বেশি প্রবেশ করতে পারবে।

ছোংছিং অর্থনৈতিক ও তথ্য কমিশনের জনৈক দায়িত্বশীল ব্যক্তি জানান, চীনের গুরুত্বপূর্ণ যানবাহন উত্পাদন ঘাঁটি হিসেবে ছোংছিং দ্রুততার সাথে কৃত্রিম বুদ্ধিমত্তার নতুন জ্বালানি-চালিত যানবাহন শিল্প ক্লাস্টার তৈরি করেছে। তাতে এ ধরণের মোট ১৬টি প্রতিষ্ঠান রয়েছে। ২০২২ সালে নতুন জ্বালানি-চালিত যানবাহনের উত্পাদন পরিমাণ ছিল ৩ লাখ ৬৯ হাজার, যা ২০২১ সালের চেয়ে ১৪২.৫ শতাংশ বেশি। যানবাহন রপ্তানি পরিমাণও ২০২১ সালের চেয়ে ৯০ শতাংশ বেশি ছিল।

জানা গেছে, অব্যাহতভাবে সু-সম্পূর্ণ শিল্প চেইন, ধারাবাহিক উন্নত হওয়া পণ্যের গুণগত মান এবং স্থিতিশীল সরবরাহ চেইন ব্যবস্থা ইত্যাদি ছোংছিংয়ের নতুন জ্বালানি-চালিত যানবাহন দ্রুততার সাথে “বিদেশে গমনের”র গুরুত্বপূর্ণ উপাদানে পরিণত হয়েছে।

ওই দায়িত্বশীল ব্যক্তি আরও জানান, বেশ কিছু “ছোংছিংয়ে উৎপাদিত” মাঝারি ও উচ্চমানের নতুন জ্বালানি মডেল পরপর বাজারে আসে এবং বিক্রি হয়। ছোংছিংয়ের যানবাহন শিল্প মূল্য চেইনের মাঝারি ও উচ্চমানের উন্নয়ন ত্বরান্বিত করে। এছাড়া, প্রতিষ্ঠানের আন্তর্জাতিকায়ন উন্নয়নের পদক্ষেপ বেগবান হয় এবং অব্যাহতভাবে ব্র্যান্ড প্রভাবশক্তি উন্নত করার মাধ্যমে নতুন জ্বালানি-চালিত যানবাহন রপ্তানি ক্রমশ বৃদ্ধি পায়।

ছোংছিং যানবাহন শিল্পের “নেতৃস্থানীয়” হিসেবে ছাং আন অটোমোবাইল কোং, লিমিটেড রপ্তানি অবদানের প্রধান শক্তি। চলতি বছরের বসন্ত উৎসব চলাকালে কোম্পানির উত্পাদন লাইন খুবই ব্যস্ত ছিল। কোম্পানির পণ্য অভ্যন্তরীণ বাজারের চাহিদা পূরণ করার পাশাপাশি “বিদেশে গমনে”র গতি বাড়ে এবং আন্তর্জাতিক বাজারের শেয়ার দখল করে। পরিসংখ্যানে দেখা গেছে, ২০২২ সালে বিদেশে ছাং আনের যানবাহন বিক্রির পরিমাণ ছিল ২ লাখ ৪৯ হাজার, যা ২০২১ সালের চেয়ে ৫৭.৩ শতাংশ বেশি।

12全文 2 下一页

Share this story on

Messenger Pinterest LinkedIn