বাংলা

সৌদি আরবের সঙ্গে প্রতিরক্ষা সহযোগিতা জোরদার করবে চীন

CMGPublished: 2023-08-02 18:29:25
Share
Share this with Close
Messenger Pinterest LinkedIn

আগস্ট ২, সিএমজি বাংলা ডেস্ক: রিয়াদে চীনা দূতাবাসের প্রতিরক্ষা অ্যাটাশে ছু চিয়ে বলেছেন, সৌদি আরবের সাথে প্রতিরক্ষা এবং বিভিন্ন সামরিক ক্ষেত্রে কৌশলগত ও বাস্তবানুগ সহযোগিতা জোরদার করতে প্রস্তুত রয়েছে চীন।

১ আগস্ট চীনের গণমুক্তি ফৌজ-পিএলএর ৯৬তম বার্ষিকী উদযাপনে সৌদি রাজধানী রিয়াদে সোমবার চীনা দূতাবাসে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ছু গত ৯৬ বছরে চীনের কমিউনিস্ট পার্টির নেতৃত্বে পিএলএ’র গৌরবময় যাত্রা, সামরিক সক্ষমতায় বড় সাফল্য এবং বিশ্ব শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের পর্যালোচনা করেন।

তিনি যুদ্ধবিধ্বস্ত সুদান থেকে চীনা নাগরিকদের নিরাপদে সরিয়ে নেওয়ার জন্য সৌদি আরবকে তার সমর্থন ও সহায়তার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, চীন রিয়াদের সঙ্গে সহযোগিতা ও বন্ধুত্বকে মূল্য দেয় এবং আরব দেশগুলোর সঙ্গে কৌশলগত ও বাস্তব সামরিক সহযোগিতা জোরদার করতে ইচ্ছুক।

বিশ্বের পরিবর্তন, সময়ের এবং ইতিহাসের গতিপথের মোকাবিলা করে চীন কৌশলগত দৃঢ়সংকল্প ও আত্মবিশ্বাসে অটল থাকবে এবং শান্তিপূর্ণ উন্নয়নকে মেনে চলবে।

সৌদি আরবে চীনের রাষ্ট্রদূত চেন ওয়েইছিং, সৌদি উপ-স্বরাষ্ট্রমন্ত্রী নাসের বিন আবদুল আজিজ আল-দাউদ এবং সৌদি সরকার ও সামরিক বাহিনীর প্রতিনিধিসহ প্রায় ৫০০ বিশিষ্টজন সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

হাশিম/শান্তা

তথ্য ও ছবি: সিজিটিএন।

Share this story on

Messenger Pinterest LinkedIn